Read Time:2 Minute, 30 Second
নিজস্ব প্রতিবেদক: ‘মাংস নেবেন মাংস, ৩ কেজি ৫০০ টাকা। প্রতি ভাগ ৫০০ টাকা। একদম টাটকা মাংস। খেয়ে মজা পাবেন। এই মাংসে কোনো ভেজাল নেই। আসেন ভাই, আসেন’ এভাবেই ক্রেতা ডেকে মাংস বিক্রি করছেন এক বিক্রেতা। মাংস পাওয়া যাচ্ছে রাজধানী মগবাজার রেলগেট এলাকায়।
দেশজুড়ে আজ পালিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা। ঈদুল আজহায় গরীবের জন্য আকর্ষণ হচ্ছে সহজে গরুর মাংস পাওয়া। রাজধানীর বিভিন্ন এলাকায় এমন কিছু ছিন্নমূল মানুষ রয়েছে তারা এই দিন বিভিন্ন মানুষের কাছ থেকে মাংস সংগ্রহ করেন। কেউ কেউ মাংস তৈরিতে সহায়তা করেন। সাহায়তার মজুরি হিসেবে অর্থের সঙ্গে কিছু মাংসও দেন।
এই শ্রেনীর মানুষগুলো তাদের জমাকৃত মাংস অতি অল্পমূল্যে বিক্রি করছেন রাজধানীর মালিবাগ রেলগেট এলাকায় অবস্থিত একদিনের এই বাজারে। মগবাজার রেলগেট এলাকার মতো আরো অনেক এলাকাতেই দেখা যায় এমন হাট।
অস্থায়ী এই হাটে মাংস বিক্রি করতে এসেছেন আয়নাল মিয়া। তিনি সারাদিনে জমাকৃত প্রায় ১০ কেজি মাংসকে ৩ ভাগ করে প্রতিভাগ ৫০০ টাকায় বিক্রি করছেন।
জানতে চাইলে তিনি বলেন, আমাদের তো মাংস রাখার জায়গা নেই। করোনার মধ্যে উপার্জন কম। এই মাংস বিক্রি করে কিছু টাকা পেলে তা দিয়ে সংসারটা কিছুদিন চালাতে পারবো।
নাম প্রকাশে অনিচ্ছুক আরেক মাংস বিক্রেতা বলেন, আমি সারাদিন অনেকের থেকে কিছু কিছু মাংস সংগ্রহ করেছি। অনেক মাংস হয়েছে। এত মাংস তো খাবার পারবো না তাই বিক্রি করে দিচ্ছি।
রাজধানীর বেশ কিছু এলাকায় এমন হাট বসে। সেখানে ক্রেতারা কম দামে মাংস পেয়ে পরবর্তী সময়ের জন্য সংগ্রহ করে রাখেন।
0
0

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *