• ঢাকা
  • রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০, ১২ আশ্বিন ১৪২৭
Bangla Bazaar
Bongosoft Ltd.
এনএসআই এর তথ্য

লৌহজংয়ে অবৈধ সিএনজি পাম্পে ভ্রাম্যমান আদলতের অভিযান


মুন্সীগঞ্জ প্রতিনিধি | বাংলাবাজার প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২০, ০৫:৪১ পিএম লৌহজংয়ে অবৈধ সিএনজি পাম্পে  ভ্রাম্যমান আদলতের অভিযান

মুন্সীগঞ্জ জেলা ভিত্তিতে অভিযান পরিচালনা করে লৌহজংয়ে একটি অবৈধ সিএনজি পাম্পকে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বুধবার বেলা সাড়ে ১১ টায় জেলার লৌহজং উপজেলার ঢাকা-মাওয়া মহাসড়কে উত্তর মেদিনীমন্ডল এলাকায় স্বদেশ গ্লোরি এগ্রো প্রোডাক্ট সিবিজি গ্যাস স্টেশনে এই অভিযান পরিচালনা করা হয়।

এসময় অবৈধ ও ঝুকিপূর্ণ্য ভাবে দুটি বড় কাভার্ড ভ্যানের মধ্যমে ৩৬ কেজির ১৬০টি সিলিন্ডার রেখে পাইপলাইন দিয়ে যানবাহনে গ্যাস বিক্রি করছিল।

এসময় প্রতিষ্ঠানটির মালিকে এক লাখ টাকা জরিমানা এক অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড এবং পাম্পটি বন্ধ করে দেন।

এব্যাপারে লৌহজং উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ হুমায়ুন কবির জানান, জেলা এনএসআই এর তথ্যের ভিত্তিতে উক্ত গ্যাস সরবরাহকারীর বিস্ফোরক অধিদপ্তরের লাইসেন্স, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র, পেট্রোলিয়াম কর্পোরেশনের কোন বৈধ কাগজ পত্র বা সরকারী অনুমতি পত্র সংক্রান্ত কোন কাগজ দেখাতে পারেনি।

তাই বাংলাদেশ গ্যাস আইন-২০১০ এর ১৩(ক) ধারা লঙ্ঘন করে লাইসেন্স ব্যাতিরেকে সিএনজি স্টেশন স্থাপনের (রি ফুইয়েলিং স্টেশন) অপরাধে এক লক্ষ টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড ও সিএনজি স্টেশনটি বন্ধ করে দেয়া হয়।