• ঢাকা
  • শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০, ১৫ কার্তিক ১৪২৭
Bangla Bazaar
Bongosoft Ltd.

শিক্ষকদের টাইম স্কেলের বিষয়ে গণশিক্ষা সচিবকে অর্থ মন্ত্রণালয়ের চিঠি


নিজস্ব প্রতিবেদক | বাংলাবাজার প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২০, ০৬:১৪ পিএম শিক্ষকদের টাইম স্কেলের বিষয়ে গণশিক্ষা সচিবকে অর্থ মন্ত্রণালয়ের চিঠি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের চাকরি তৃতীয় শ্রেণি থেকে দ্বিতীয় শ্রেণিতে উন্নীত হয়েছে। তাই তারা আপাতত টাইম স্কেল পাবেন না বলে জানিয়েছে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে পাঠানো এক চিঠিতে এ সিদ্ধান্ত জানানো হয়েছে।

বাস্তবায়ন অনুবিভাগের উপসচিব রওনক আফরোজা সুমা স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, ‘‘সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের পদমর্যাদা ২০১৪ সালের ৯ মার্চ দ্বিতীয় শ্রেণিতে উন্নীত করা হয়েছে বিধায় দ্বিতীয় শ্রেণির চাকরিকালের সাথে তৃতীয় শ্রেণির চাকরিকাল গণনা করে তারা জাতীয় বেতন স্কেল ২০০৯ এর ৭(১) অনুচ্ছেদ মোতাবেক টাইমস্কেল প্রাপ্য হবেন না।

টাইম স্কেল প্রদানের ক্ষেত্রে তৃতীয় শ্রেণির কর্মচারীদের জন্য জাতীয় বেতন স্কেল ২০০৯ এর ৭(১) অনুচ্ছেদ এবং দ্বিতীয় শ্রেণির কর্মচারীদের জন্য ৭(২)অনুচ্ছেদ প্রযোজ্য।’’

জানা গেছে, গত ২৯ সেপ্টেম্বর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো এক চিঠিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের ২০১৪ সালের পরবর্তী সময়ে টাইমস্কেল দেয়ার বিষয়ে অর্থ মন্ত্রণালয়ের সিদ্ধান্ত চাওয়া হয়েছিল। সে চিঠির জবাব দিয়েছে অর্থ মন্ত্রণালয়।