• ঢাকা
  • শনিবার, ৩১ অক্টোবর, ২০২০, ১৬ কার্তিক ১৪২৭
Bangla Bazaar
Bongosoft Ltd.

ইসি ও সরকারকে প্রশ্নবিদ্ধ করতেই নির্বাচনে বিএনপি: কাদের


ইলিয়াস হোসাইন রিফাত | বাংলাবাজার প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২০, ১১:৩৭ এএম ইসি ও সরকারকে প্রশ্নবিদ্ধ করতেই নির্বাচনে বিএনপি: কাদের
ছবি: বাংলাবাজার

নির্বাচন কমিশন ও সরকারকে প্রশ্নবিদ্ধ করতেই বিএনপি নির্বাচনে অংশ নিয়েছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রবিবার সকাল ৯টায় বনানী কবরস্থানে শেখ রাসেলসহ ১৫ আগস্টের শহীদদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

শনিবার অনুষ্ঠিত ঢাকা-৫ উপনির্বাচনে অংশ নিয়ে পরাজিত হওয়ার পর ভোটের ফলাফল বর্জন করায় বিএনপির সমালোচনা করেন ওবায়দুল কাদের। বলেন, ‘নির্বাচনে অংশ নেয়াটা তাদের নাটক। বিভিন্ন সময় তারা এমন কর্মকাণ্ড করে সরকারকে বেকায়দায় ফেলতে চেয়েছে। কিন্তু তাদের এসব পুরনো কৌশল সম্পর্কে দেশবাসী জেনে গেছে।’

ঢাকা-৫ উপনির্বাচনে কেন্দ্র দখল, পোলিং এজেন্টদের বের করে দেয়া এবং নির্বাচনে কারচুপির অভিযোগ এনে সরকার ও নির্বাচন কমিশনের পদত্যাগ দাবির মাধ্যমে ভোটের ফলাফল বর্জন করেছে বিএনপি। একই সঙ্গে পুনঃনির্বাচনের দাবি জানিয়েছে দলটি।

এ নির্বাচনে বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদ শনিবার সন্ধ্যায় রাজধানীর যাত্রাবাড়ীতে তার প্রধান নির্বাচনী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই দাবি জানান।